খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  জামালপুরে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, মাদরাসা শিক্ষকসহ নিহত ৩
  ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
  টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ১০

খুবিতে শহিদ মীর মুগ্ধ আন্তঃডিসিপ্লিন ফুটবলে চ্যাম্পিয়ন বাংলা

গেজেট ডেস্ক

খুলনা বিশ্ববিদ্যালয়ে শহিদ মীর মুগ্ধ আন্তঃডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলা ডিসিপ্লিন। আজ ০৪ অক্টোবর (শুক্রবার) বিকাল ৩.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন জয়বাংলা ভবনের সামনের মাঠে শুরু হওয়া তুমুল উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে তারা ১-০ গোলে গণিত ডিসিপ্লিনকে পরাজিত করে। দলের পক্ষে একমাত্র গোলটি করে ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন বাংলা ডিসিপ্লিনের আসাদুজ্জামান।

এ ছাড়া দারুণ পারফরমেন্সের কারণে টুর্নামেন্ট সেরা ও টপ স্কোরার নির্বাচিত হন বাংলা ডিসিপ্লিনের সবুজ ইসলাম। সেরা গোলকিপার নির্বাচিত হন গণিত ডিসিপ্লিনের রাকিব হাসান। প্রমিজিং প্লেয়ার নির্বাচিত হন বাংলা ডিসিপ্লিনের সুজিব চাকমা।
ফাইনাল খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম। এসময় তিনি দু’দলের খেলোয়াড়দের মেডেল পরিয়ে দেন এবং খেলোয়াড়দের ব্যক্তিগত পুরস্কার হস্তান্তর করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রফেসর ড. মো. রেজাউল করিম বলেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি কো-কারিকুলা এবং এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সম্পূর্ণ নতুন মাত্রায় নতুন আঙ্গিকে শহিদ মীর মুগ্ধ আন্তঃডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এত বড় একটি আয়োজন সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হওয়ায় শিক্ষার্থীরা কৃতিত্বের দাবি রাখে।

তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড় এবং সমর্থকদের অভিনন্দন জানান। একই সাথে সুন্দরভাবে টুর্নামেন্ট সম্পন্ন করায় শারীরিক শিক্ষা চর্চা বিভাগ ও খুলনা বিশ্ববিদ্যালয় ফুটবল ক্লাবের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এ ছাড়াও তিনি আগামীতে বিশ্ববিদ্যালয় থেকে সেরা খেলোয়াড় বাছাই করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। বক্তব্যের শুরুতে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ মীর মুগ্ধসহ সকল শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. নাজমুস সাদাত। সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক প্রফেসর ড. সমীর কুমার সাধু। আরও বক্তব্য রাখেন ফুটবল ক্লাবের সভাপতি সাকিবুজ্জামান সাজিদ।

খেলোয়াড়দের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সবুজ ও রানার্সআপ দলের অধিনায়ক শামীম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংশ্লিষ্ট বিভাগের উপ-পরিচালক মো. মঈনুল হোসেন। এসময় সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!